আর্কিটেক্ট থেকে রাঁধুনী-জেনিফার চৌধুরী জেসিতা

/আর্কিটেক্ট থেকে রাঁধুনী-জেনিফার চৌধুরী জেসিতা

আর্কিটেক্ট থেকে রাঁধুনী-জেনিফার চৌধুরী জেসিতা

ছোটকাল থেকে কখনো রান্না ব্যাপার টায় তেমন আগ্রহ ছিলনা । তবে ক্রিয়েটিভ কাজের প্রতি সবসময় ঝোক ছিল । সেইখান থেকে এত পড়ার বিষয় বাদ দিয়ে ভর্তি হই আর্কিটেকচার কোর্সে । এই বিষয়ে ভর্তি হয়ে সবার আগে শিখলাম  যে একটা ক্রিয়েটিভ কাজের সাফল্যের জন্য শুধু ক্রিয়েটিভ চিনতা থাকলেই হয়না , মনের ভিতর প্রচন্ড ইচ্ছা আর অনেক পরিশ্রম করার মনোবল থাকতে হয় ।   এই বিষয়ে পড়ে কিভাবে একটা বিল্ডিং ডিজাইন করতে হয় তা শিখেছি । বিল্ডিং এর এনট্রি থেকে ছাদ পর্যন্ত প্রতিটা ব্যাপারেই নতুন কিছু চিন্তা করার চ্যালেন্জ থাকে। আর এই ব্যাপার টা খুব উপভোগ করতাম আমি। প্রচন্ড পরিশ্রম করে ও খুব মজা পেতাম আমি । 

তো আমার যখন চতুর্থ বছর শেষ হয় ভাবলাম আচ্ছা সবাই তো একটু হলেও রান্না পারে ।  দিন টা ছিল  ২০১৩ সালের ১৬ ই সেপ্টেম্বর । আমি তো চুলা ও ধরতে পারিনা । আজকে কিছু করে দেখি পারি নাকি । আম্মুকে বললাম আম্মু কিছু শিখাও।  আম্মু প্রথমে কিছুক্ষন খুব হাসল তারপর বলল ঠিকআছে পুডিং দেখাই । আমমু আমাকে নরমাল যেই পুডিং টা বানানো হয় সেইটা করে দেখালো ।আমার এরপর খেয়াল হল এইটা বানাবোনা .চকলেট কফি পুডিং বানাবো। আম্মু তো পুরা রেগে শেষ যে আজকেই আমার প্রথম রান্না , পুডিং তো হবেইনা উল্টা কিছু কোকো পাউডার দুধ এসব নষ্ট হবে । আমিও বানানো শুরু করলাম । কোনো রেসিপি না দেখেই আন্দাজ মত  সব  দিলাম । পুডিং  নিজের আন্দাজ মত সময় পর্যন্ত চুলায় রাখলাম । তারপর ঠানডা হওয়ার পর যখন পুডিং টা মোলড থেকে ঢাললাম । ঢালার পর বাসার বাই অবাক, আর আমি তো  কথাই বলতে পারছিলাম না কারন পুডিং টা টেস্টে এতটাই পারফেক্ট ছিল । আমার নিজের ই বিশ্বাস হচ্ছিলনা ।আলহামদুলিললাহ ।

সেইদিন থেকে বুঝে গেলাম এইটা  রান্নাটা ও আসলে বিল্ডিং ডিজাইনের মত । রান্না ও ডিজাইন করতে হয় । তারপর থেকে শেফদের আর্টিকেল পড়ে আর ইউটিউব দেখে আর  নিজের আইডিয়া দিয়ে এক্সপেরিমেন্ট করা শুরু করলাম । এখন নিজেই মাঝে মাঝে নতুন রেসিপির  আইডিয়া তৈরি করি । সব মিলিয়ে এই আড়াই বছরে ছোট বড় মিলিয়ে ২০০ র মত আইটেম রান্না করেছি । ।আলহামদুলিললাহ ।  আরও নতুন নতুন এক্সপেরিমেন্ট করে যাচ্ছি, যাব । ইনশাল্লাহ ।

সপ্ন আছে একটা  রেসটুরেন্ট  খুলব আর  টিভি শো করব যেখানে মজার মজার সব রেসিপি এত সুন্দর করে  দেখানো হবে যাতে যে কখনো রান্না করেনি তার ও ইচ্ছা করে রান্না টা করতে ।  ইনশাল্লাহ । ।

লাইক করুন , কমেন্ট করুন এবং শেয়ার করুন ।

Facebook Comments

2019-02-12T06:25:52+00:00

About the Author:

One Comment

  1. Jesita May 11, 2017 at 12:12 pm

    Thankyou so much abbu 😀 ,onek onek dua korben amar jonno 🙂

Leave A Comment

Shares